জুন ১৮, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া ব্রেকিং নিউজ

ভেনেজুয়েলার কারাকাসে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূতকে বহিষ্কার

ভেনেজুয়েলার কারাকাসে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত ইসাবেল ব্রিলহান্তে পেদরোসাকে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে তাকে ৭২ ঘণ্টার মধ্যে দেশ ছাড়তে সময়সীমা বেঁধে দিয়েছে দেশটির সরকার।

২৪ ফেব্রুয়ারি তাকে বহিষ্কার করা হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরার একটি প্রতিবেদনে জানানো হয়েছে। ইউরোপীয় ইউনিয়ন দ্বারা আরোপিত নতুন নিষেধাজ্ঞার প্রতিক্রিয়ায় বুধবার ভেনেজুয়েলার পররাষ্ট্রমন্ত্রী জর্জ আরিয়াজা এ ঘোষণা করেন। তিনি দেশটির জাতীয় টেলিভিশনে বক্তব্য দিয়ে বলেন, ‘প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সিদ্ধান্ত আমরা ইসাবেল ব্রিলহান্তেকে জানিয়ে দিয়েছি।’ তিনি আরও বলেন, ভেনেজুয়েলা ছাড়তে তাকে ৭২ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।

এর দুদিন আগে ‘গণতন্ত্রের ক্ষতিসাধনের অভিযোগে’ ভেনেজুয়েলার ১৯ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ইইউ। তাদের এই সিদ্ধান্তের জবাবে পাল্টা ব্যবস্থা নিল কারাকাস। ভেনেজুয়েলার এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য কারাকাসের প্রতি আহ্বান জানিয়েছে ইইউ। ব্রাসেলসে ইইউর মুখপাত্র নাবিলা মাসরালি বলেন, ‘ইইউ এই সিদ্ধান্তে গভীরভাবে দুঃখ প্রকাশ করেছে। এমন সিদ্ধান্তের ফলে ভেনেজুয়েলা আন্তর্জাতিক অঙ্গন থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে। আমরা এই সিদ্ধান্ত পরিবর্তনের আহ্বান জানাচ্ছি।’

Related posts

করোনা ফান্ডে ২ কোটি অর্থ দান করেছেন অমিতাভ বচ্চন

Irani Biswash

এখনই দেশের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিলের পরিকল্পনা নেই : শিক্ষামন্ত্রী

admin

চীনের রাষ্ট্রদূতের মন্তব্যের প্রতিউত্তর দিয়েছে পররাষ্ট্রমন্ত্রী

Irani Biswash

Leave a Comment

Translate »