অগাস্ট ৪, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া বিনোদন ব্রেকিং নিউজ শিক্ষা

আগামী ২৬ ডিসেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের পরীক্ষা

আগামী ২৬ ডিসেম্বর থেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে অগ্রাধিকারভিত্তিতে অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের পরীক্ষাগুলো নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বৃহস্পতিবার এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের সেশনজট নিরসনকল্পে ওই সিদ্ধান্ত গৃহীত হয়।

করোনাকালীন বিদ্যমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের আবাসিক সুবিধা প্রদান করা সম্ভব হচ্ছে না বিধায় সংশ্লিষ্ট বিভাগ/ইন্সটিটিউট নিজ নিজ শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ ও উপস্থিতি নিশ্চিত করে বিভিন্ন পরীক্ষা গ্রহণ করবে। শিক্ষার্থীদের ইনকোর্স/মিডটার্ম টিউটোরিয়াল পরীক্ষা অনলাইনে অ্যাসাইনমেন্ট/মৌখিক টেকহোম পদ্ধতিতে নেয়া হবে। অগ্রাধিকারভিত্তিতে অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্সের পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ২৬ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগ/ইন্সটিটিউট থেকে সংশ্লিষ্ট পরীক্ষার সময়সূচি জানতে পারবে। শিক্ষার্থীদের সুবিধার্থে প্রয়োজনে পরীক্ষাগুলো তুলনামূলক কম বিরতিতে বা একইদিনে দুটি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময়কাল হবে বিদ্যমান নির্ধারিত সময়ের অর্ধেক। একইভাবে ল্যাবকেন্দ্রিক ব্যবহারিক পরীক্ষাগুলো নেয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালকসহ একাডেমিক কাউন্সিলের সদস্যরা সংযুক্ত ছিলেন।

 

Related posts

রিলিজ হলো ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান-২’

Irani Biswash

অস্ট্রেলিয়ায় বুশফায়ার নিয়ন্ত্রণের বাইরে : ৮০ কিলোমিটার দৈর্ঘ্য জুড়ে আগুন

Mims tv : Powered by information

ইরানের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ

Irani Biswash

Leave a Comment

Translate »