অগাস্ট ১, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া খেলাধুলা প্রিয় লেখক ব্রেকিং নিউজ মু: মাহবুবুর রহমান

তৃতীয় কিউই বোলার হিসেবে ৩০০ উইকেট টিম সাউদির

মু: মাহবুবুর রহমান, নিউজিল্যান্ড থেকে

স্যার রিচার্ড হার্ডলি ও ডেনিয়েল ভেট্টোরির পর নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে ৩০০ উইকেট নেয়ার রেকর্ড গড়লেন টিম সাউদি। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে চলা প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে হারিস সোহেলকে আউট করে এই বিরল কীর্তি গড়েন সাউদি।

মাউন্ট মঙ্গানুই টেস্টে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসের আগে ৩০০ উইকেটের ল্যান্ড মার্কে পৌঁছাতে সাউদির দরকার ছিল মাত্র ২ উইকেট। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সে লক্ষ্য পূরণে সাউদি দ্রুতই পাকিস্তান ওপেনার শান মাসুদকে প্রথম স্লিপে রস টেইলরের হাতে ক্যাচ বানিয়ে ফেরান। এরপর এ তারকা পেসার নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন হারিস সোহেলকে। এর সঙ্গে সঙ্গে সাউদি পৌঁছে যান নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলকে।

২০০৮ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে নেপিয়ারে টেস্ট ক্যাপ পড়েছিলেন সাউদি। অভিষেক ইনিংসে নিয়েছিলেন ৫ উইকেট। দীর্ঘ পথচলায় এরপর কিউইদের অনেক স্মরণীয় জয় এসেছে তার হাত ধরে। আর ৭৬তম টেস্টে এসে ৩০০ উইকেটের মাইলফলক ছুলেন। ৮৬ টেস্টে ৪৩১ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার স্যার রিচার্ড হ্যাডলি, ক্রিকেট ইতিহাসে যিনি সেরা পেসারদের একজন। ১১২ টেস্টে ৩৬১ উইকেট নিয়ে দুইয়ে আছেন বাঁহাতি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি।

টেস্ট ইতিহাসে প্রথম বোলার হিসেবে ৩০০ উইকেট নিয়েছিলেন ইংলিশ পেসার ফ্রেড ট্রুম্যান, ১৯৬৪ সালে। ৫৬ বছর পর টিম সাউদিকে নিয়ে ৩০০ উইকেট শিকারী বোলারের সংখ্যা এখন ৩৪ জন।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে টিম সাউদির উইকেট নেয়ার ক্ষুধা যেন বেড়েই চলছে। ৩২ বছর বয়সী এ পেসার শেষ ২০ টেস্টে নিয়েছেন ১০০ উইকেট। আর বাকি ৫৬ ম্যাচ খেলে নিয়েছেন ২০০ উইকেট।

যে বক্সিং ডে টেস্টে সাউদি অর্জন করলেন ঐতিহাসিক মাইলফলক সে টেস্ট জিততে কিউইদের দরকার আরও ৭ উইকেট। আর সিরিজের প্রথম টেস্ট জিততে হলে শেষ দিনে (৩০ ডিসেম্বর) পাকিস্তানকে করতে হবে আরও ৩০২ রান। তবে টেস্টে ৩০০ উইকেটের মাইলফলক ছোঁয়া টিম সাউদি সেটা হতে দেবেন বলে মনে হয় না।

Related posts

ড. মুশফিকুর রহমানকে ইফা’র নতুন মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার

Mims tv : Powered by information

কানাডায় নদী থেকে বাংলাদেশি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

Mims tv : Powered by information

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিষেধাজ্ঞা অমান্য করলেই জেল-জরিমানা

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »