জুলাই ৩১, ২০২১
MIMS TV
জীবনধারা দুর্ঘটনা প্রিয় লেখক মু: মাহবুবুর রহমান

পর্বতচূড়ায় বিয়ের প্রস্তাবে ‘হ্যাঁ’ বলেই গভীর খাদে তরুণী! বাঁচিয়ে দিলো বরফ

মু: মাহবুবুর রহমান

ভালোবাসার মানুষের কাছে প্রেম নিবেদন করতে কিংবা সারাজীবনের সঙ্গী হওয়ার আবদার করতে মানুষ কত রকমের, কত উপায়ই না খুঁজে বের করে। কারণ প্রেম নিবেদন কিংবা বিয়ের প্রস্তাব দেয়ার মুহূর্তটা যে আবেগঘন হয়ে থাকে সবসময়। সেই মুহূর্তটা যেন আজীবন স্মৃতিতে তাজা হয়ে থাকে সেরকম প্রচেষ্টা থাকে অনেকের। তাতে আতঙ্কের কিছু থাকে না। তবে সর্বশেষ যা ঘটেছে তা অনেকটা ভীতিকর।

পর্বতের চূড়ায় উঠে আবেগঘন এক মুহূর্তে হাঁটু গেড়ে বসে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দেন এক প্রেমিক। প্রস্তাবে রাজি হয়ে ‘হ্যাঁ’ বলেন প্রেমিকা। এরপরই সেই রোমান্টিক মুহূর্তটা রূপ নেয় বিপর্যয়ে। পা পিছলে ৬৫০ ফুট নিচে গভীর খাদে পড়ে যান ওই তরুণী। পরে তাকে বাঁচাতে গিয়ে পাহাড় থেকে পড়ে যান প্রেমিকও। সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে ইউরোপের দেশ অস্ট্রিয়ার দক্ষিণাঞ্চল ক্যারিনথিয়ায়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, গত ২৭ ডিসেম্বর অস্ট্রিয়ার ফলকার্ট পর্বতের চূড়ায় ওঠেন ওই প্রেমিক–প্রেমিকা। পরদিন ৩২ বছর বয়সী প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দেন ২৭ বছর বয়সী প্রেমিক। তাতে ‘হ্যাঁ’ বলেন প্রেমিকা। তখন ওই তরুণী পাহাড়ের একেবারে কিনারে দাঁড়িয়ে ছিলেন। পরের মুহূর্তেই পা পিছলে পড়ে যান ৬৫০ ফুট নিচে গভীর খাদে।  কিন্তু নীচে পড়ে গেলেও বরফের স্তূপ থাকায় প্রেমিকা বেঁচে যান।

প্রেমিকার পড়ে যাওয়া দেখে তাকে ধরার চেষ্টা করেন প্রেমিক। কিন্তু তাতে লাভ হয়নি। উল্টো তিনিও পা ফসকে পড়ে গিয়ে ৫০ ফুট নিচে খাদের কিনারায় আটকে যান।

প্রেমিকা বরফে পিছলে একবারে হ্রদের ধারে এসে থামেন। তাকে অচেতন অবস্থায় উদ্ধার করেন এক ব্যক্তি। মাথায় সামান্য চোট ছাড়া তার কিছুই হয়নি। ওদিকে খাদের কিনারে আটকে থাকা প্রেমিককে উদ্ধার করতে আনা হয় হেলিকপ্টার। তিনি সামান্য চোট পেয়েছেন মেরুদণ্ডে।

এক পুলিশ কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘প্রেমিক-প্রেমিকা দু’জনে খুবই সৌভাগ্যবান।‘ তবে বরফ না থাকলে ঘটনা কিন্তু অন্যরকম হতে পারত বলেও মন্তব্য করেন তিনি।

এভাবে ওই যুগল নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পান। কিন্তু প্রস্তাবদানকে স্মরণীয় করে রাখতে যে ঘটনা ঘটল, তার দুঃসহ স্মৃতি নিশ্চিতভাবেই যে তাঁদের মনে গেঁথে থাকবে সারাজীবন, তা বলাই বাহুল্য।

Related posts

মাহির দ্বিতীয় বিয়ের গুঞ্জন

Irani Biswash

প্রসূতির পেটে গজ, মামলা পাঁচ চিকিৎসকের বিরুদ্ধে

Irani Biswash

চিত্রনায়িকা পরীমনির ভাঙচুর ও অশোভন আচরণের সত্যতা পেয়েছে পুলিশ

Irani Biswash

Leave a Comment

Translate »