অগাস্ট ১, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ

আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন

আগামী ২৭ জানুয়ারির চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে ৭ মেয়রসহ ২২৫ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  সোমবার (২৫ জানুয়ারি) শেষ হয় ১৭ দিনের প্রচার-প্রচারণা। এই সময়ের মধ্যে ভোটারদের নানা প্রতিশ্রুতি দিয়েছেন প্রার্থীরা।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সন্ত্রাস দমনসহ সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।
সোমবার বিকেল থেকে শহরে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ২২ প্লাটুন দায়িত্ব পালন করবে চসিক এলাকায়। তিন প্লাটুন থাকবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে। প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য আছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে ৭৩৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৯ লাখের বেশি। সিটি করপোরেশন নির্বাচন ঘিরে মঙ্গলবার মধ্যরাত থেকে ২৪ ঘণ্টা চট্টগ্রাম নগরীতে জরুরি সেবার বাইরে সব ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সোমবার রাতে চট্টগ্রাম মহানগর পুলিশের জারি করা এক গণবিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ জানুয়ারি মধ্যরাত থেকে ২৭ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত নগরীতে কোনো ধরনের ট্রাক, পিকআপ, অটোরিকশা, ইজিবাইক, মাইক্রোবাস, কার ও জিপ চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি সোমবার মধ্যরাত থেকে ২৮ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত কোনো ধরনের মোটরসাইকেল নগরীতে চলাচল করতে পারবে না।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যটকদের ক্ষেত্রে এই নিয়ম শিথিল থাকবে। এছাড়া অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস ও ডাক ও টেলিযোগাযোগ কাজে ব্যবহৃত যানবাহনের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা থাকবে না বলে জানানো হয়।

Related posts

দৈনিক জনকন্ঠের সম্পাদক আতিক উল্লাহ খান মাসুদ আর নেই

Mims tv : Powered by information

ভাসানচরের পরিবেশ মানসম্মত : রেডক্রিসেন্ট সোসাইটি

Mims tv : Powered by information

মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ড অর্জনে হ্যাটট্রিক এরদোগানের

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »