অগাস্ট ১, ২০২১
MIMS TV
অর্থনীতি এই মাত্র পাওয়া জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ

জাতীয় রাজস্ব বোর্ডের ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলেন ১৪১ সেরা করদাতা

জাতীয় রাজস্ব বোর্ড ২০০৮ সাল থেকে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি ও কর প্রদানে উদ্বুদ্ধ করতে জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান ও বিশেষ সম্মাননায় ২০১০ সাল থেকে জাতীয় ট্যাক্স কার্ড প্রদান করে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

জাতীয় রাজস্ব বোর্ড, এনবিআর সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ২০১৯-২০ কর বছরে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও  সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ট্যাক্স জিডিপির অনুপাত ১৬ থেকে ১৭ শতাংশে উন্নীত করতে হবে।

২০১৯-২০ কর বছরে সেরা ১৪১ জনের মধ্যে  কোম্পানী পর্যায়ে গ্রামীণফোন,  আকিজ গ্রুপ,  বাংলাদেশ আমেরিকান টোবাকো, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক ও ইউনিলিভার লিমিটেডকে  এবং ব্যক্তি পর্যায়ে সাবেক মন্ত্রী  সৈয়দ আবুল হোসেন, রুবাইয়া ফারজানা হোসেন, হোসনে আরা হোসেন, লাইলা হোসেন ও হাজী মো. কাউস মিয়াকে স্বশরীরে সম্মাননা স্বারক ও ট্যাক্স কার্ড তুলে দেয়া হয়। বাকী ১৩১টি ট্যাক্স কার্ড প্রাপ্তরা করোনার কারণে ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করেন।

জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম অনুষ্ঠানে করোনায় মারা যাওয়া এনবিআরের ৮ কর্মকর্তার পরিবারের হাতে সমবেদনা স্মারক তুলে দেন।

Related posts

কানাডার চেয়ে আমেরিকার আর কোনো ঘনিষ্ঠ বন্ধু নেই : বাইডেন

Mims tv : Powered by information

রোজিনার মামলায় তদন্তে নেমেছে ডিবি

Irani Biswash

মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার করা মামলা সমর্থনে শতাধিক ব্রিটিশ এমপি

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »