জুলাই ৩১, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া যুক্তরাষ্ট্র

অভিশংসন থেকে ট্রাম্পের মুক্তি গণতন্ত্রের জন্য অন্ধকার অধ্যায় বলে মন্তব্য করেছেন বাইডেন

মার্কিন সিনেটের অভিশংসন বিচারে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুক্তি পাওয়ার বিষয়টিকে গণতন্ত্রের জন্য অন্ধকার অধ্যায় বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন।

মার্কিন গণমাধ্যম সিএনএন জানায় ১৩ ফেব্রুয়ারি সিনেটে বিচারের রায় ঘোষণার পর নিজের প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেছেন। এ বিষয়ে জো বাইডেন বলেন, চূড়ান্ত ভোটে হয়তো দোষী সাব্যস্ত হননি। কিন্তু তার বিরুদ্ধে অভিযোগ নিয়ে কোনও সন্দেহ নেই। এটি আমাদের ইতিহাসের অন্ধকার অধ্যায়। যা আমাদের মনে করিয়ে দেয় গণতন্ত্র ভঙ্গুর। তাই একে সব সময় রক্ষা করতে হবে।

মার্কিন সিনেটে ট্রাম্পকে দোষী সাব্যস্ত করার জন্য দুই-তৃতীয়াংশের রায় প্রয়োজন ছিল। কিন্তু বিচারে ৫৭ জন দোষী সাব্যস্ত করেন। কিন্তু ৪৩ তাকে নির্দোষ বলে অভিহিত করেন। ফলে দ্বিতীয়বার সিনেটে অভিশংসিত হওয়া থেকে রক্ষা পেলেন তিনি। জো বাইডেনের মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বিজয় অনুমোদনের দিনে যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলা ও পরে সৃষ্ট দাঙ্গায় একজন পুলিশ সদস্যসহ পাঁচজন নিহত হন।

দাঙ্গা উস্কে দেওয়ার অভিযোগ এনে জানুয়ারিতে ট্রাম্পকে অভিশংসিত করে মার্কিন কংগ্রেসের ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদ। কিন্তু প্রয়োজনীয় সংখ্যক সিনেটর ট্রাম্পকে দোষী হিসেবে ঘোষণা না করায় তিনি মুক্তি পেয়ে গেলেন। সিনেটের অভিশংসনে দোষী সাব্যস্ত হলে ভবিষ্যতে আর রাজনীতি করতে পারতেন না ট্রাম্প।

Related posts

বিদেশ থেকে আগত যাত্রীদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন

Mims tv : Powered by information

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চলছে তৃতীয় দিনের মতো টিকাদান কর্মসূচি

Mims tv : Powered by information

মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা নয়, অ্যাসাইনমেন্টে মূল্যায়ন

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »