অগাস্ট ১, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া খেলাধুলা প্রিয় লেখক বাংলাদেশ ব্রেকিং নিউজ মু: মাহবুবুর রহমান

নিউজিল্যান্ড সফরে ২০ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা

মু: মাহবুবুর রহমান

আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফরে ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল আর টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। পিতৃত্বকালীন ছুটিতে থাকায় এই সফরে দলে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে এক বিজ্ঞপ্তিতে দল ঘোষণার কথা জানায় বিসিবি। নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। দুই সিরিজের জন্য একটা দলই ঘোষণা করেছে বিসিবি। দলে ফিরেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত, পেসার আল আমিন হোসেন ও টপঅর্ডার ব্যাটসম্যান নাঈম শেখ। প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তবে বাদ পড়েছেন অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের মতো নিউজিল্যান্ড সফরেও বাংলাদেশ দলে নেই সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে তামিম বাহিনী। সেখানে বিশ্বকাপ সুপার লিগের অধীনে তিনটি ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

নিউজিল্যান্ড পৌঁছেই ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। এ সময় অনুশীলনের সুযোগ থাকবে না। এরপর কুইন্সটাউনে পাঁচ দিনের প্রস্তুতি ক্যাম্প হওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।

কদিন আগে বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজের সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়। আগের সূচি অনুযায়ী, আগামী ১৩ মার্চ শুরু হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজ। এখন শুরু হবে ২০ মার্চ থেকে। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। সূচি বদলালেও আগের ভেন্যুতেই অনুষ্ঠিত হবে খেলা। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি ক্রাইস্টচার্চে আর শেষটি অনুষ্ঠিত হবে ওয়েলিংটনে। ক্রাইস্টচার্চের ম্যাচটি হবে দিবা-রাত্রির।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে কুড়ি ওভারের সিরিজে লড়বে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

২০১৯ সালের মার্চে ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর এবারই প্রথম নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ দল। সেবার সিরিজ শেষ না করেই নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে গিয়েছিলো বাংলাদেশ। ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক বন্দুকধারীর ঐ হামলায় মারা গিয়েছিলেন ৫১ জন মুসল্লি।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান এবং নাসুম আহমেদ।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি –
ওয়ানডে সিরিজ :
১ম ওয়ানডে : ২০ মার্চ, ইউনিভার্সিটি ওভাল, ডানেডিন
২য় ওয়ানডে : ২৩ মার্চ, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
৩য় ওয়ানডে : ২৬ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

টি-টোয়েন্টি সিরিজ :
১ম টি-টোয়েন্টি : ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন
২য় টি-টোয়েন্টি : ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার
৩য় টি-টোয়েন্টি : ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড

 

 

Related posts

কওমি মাদ্রাসা সরকারি নিয়ন্ত্রণে আনার দাবি

Irani Biswash

চট্টগ্রামের হালদা নদীকে ‘বঙ্গবন্ধু জীববৈচিত্র্যসমৃদ্ধ ঐতিহ্য হালদা’ ঘোষণা করার সিদ্ধান্ত

Mims tv : Powered by information

চীনের সিচুয়ান প্রদেশে নতুন ভাইরাসের প্রাদুর্ভাব দেখা গেছে

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »