জুলাই ৩১, ২০২১
MIMS TV
অর্থনীতি কোভিড ১৯ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং নিউজ সংগঠন সংবাদ সেবামূলক কাজ স্বাস্থ্য

সীমান্তবর্তী সাত জেলায় অ্যাম্বুলেন্স ও অক্সিমিটার দিয়েছে রেড ক্রিসেন্টে

নিজস্ব সংবাদদাতা:  বাংলাদেশ রেড ক্রিসেন্টে সোসাইটি করোনা মোকাবিলায় দেশের সীমান্তবর্তী সাত জেলায় অ্যাম্বুলেন্স ও অক্সিমিটার দিয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) রেড ক্রিসেন্টের সদর দফতর থেকে এসব অ্যাম্বুলেন্স ও অক্সিমিটার হস্তান্তর করা হয়।

সংস্থাটি জানায়, রেড ক্রিসেন্ট করোনা মহামারির শুরু থেকেই বিভিন্ন প্রতিরোধমূলক কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ান রেড ক্রসের সহায়তায় ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কাছে সাতটি অ্যাম্বুলেন্স ও অক্সিমিটার হস্তান্তর করেছে।

সীমান্তবর্তী যেসব জেলায় অ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে, সেগুলো হলো- সাতক্ষীরা, যশোর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নোয়াখালী ও মাগুরা) করোনা প্রতিরোধ কার্যক্রমকে বেগবান করতে অ্যাম্বুলেন্সগুলো  হস্তান্তর করা হয়।

হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোসাইটির ভাইস চেয়ারম্যান নুর-উর-রহমান, মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, উপ-মহাসচিব মো.রফিকুল ইসলাম, ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার, আইএফআরসির ম্যানেজার, কোভিড-১৯ অপারেশনস আলি আকগুল ও সোসাইটির অন্য কর্মকর্তারা।

সোসাইটির মহাসচিব বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যে দেশের যেকোনো দুর্যোগে দ্রুত ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করে এটি তারই এক দৃষ্টান্ত। সীমান্তের জেলায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় করোনা রোগী পরিবহনে অ্যাম্বুলেন্সগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সোসাইটির ভাইস চেয়ারম্যান বলেন, দুর্যোগকালীন সংকট মোকাবিলায় এসব অ্যাম্বুলেন্স বিশেষ ভূমিকা রাখবে।

সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার জানান, অ্যাম্বুলেন্স সেবা প্রদানের পাশাপশি সোসাইটি ১০ জেলায় (সাতক্ষীরা, যশোর, নড়াইল, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, নাটোর, নওগাঁ, নোয়াখালী ও বাগেরহাট) মাসব্যাপী রান্না করা খাবার বিতরণ করবে। পাশাপাশি আট জেলায় প্রায় তিন হাজার পরিবারকে দুর্যোগ মোকাবিলায় নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে।

 

Related posts

৬শ’ মুরগির বাচ্চা হত্যা!

শাহাদাৎ আশরাফ

সোমালিয়ায় বোমা হামলা, ৫ পুলিশ নিহত

শাহাদাৎ আশরাফ

টেস্ট ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করল বাংলাদেশ নারী ক্রিকেট দল

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »