অগাস্ট ৪, ২০২১
MIMS TV
অর্থনীতি

সাতক্ষীরায় পানির স্রোতে ক্ষতিগ্রস্ত ৭০ কোটি টাকার সড়ক

অতিবর্ষণ ও ঘূর্ণিঝড় আম্ফানে নদীর বাঁধ ভেঙে পানির তীব্র স্রোতে উপকূলের রাস্তাঘাটসহ সাতক্ষীরা জেলার ছোটবড় মিলিয়ে মোট ৩৮ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে আংশিক ক্ষতি হয়েছে ৬.৫ কিলোমিটার।

সড়ক ও জনপদ বিভাগের তথ্য মতে, এই ক্ষতির টাকার পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৭০ কোটি টাকা। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উপকূল উপজেলার আশাশুনির প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়নের। এছাড়া শ্যামনগর উপজেলারও ব্যাপক ক্ষতি হয়েছে।

এই দুটি উপজেলায় আম্ফানের সময় ৩০ কিলোমিটার সড়কের ক্ষতি হয়েছিল। এর মধ্যে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত দেড় কিলোমিটার। আর বাকি সড়ক আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। টাকার হিসাবে ক্ষতির পরিমাণ ৫০ কোটি টাকার উপরে।

জানা যায়, ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে খোলপেটুয়া ও কপোতাক্ষ নদের পানি উন্নয়ন বোর্ডের ২৭টি পয়েন্ট ভেঙে পানির তীব্র স্রোতে ভেসে যায় পুরো এলাকা। গত কয়েক মাস রাস্তাঘাট পানিতে তলিয়ে থাকায় এবং রাস্তার উপর দিয়ে তীব্র স্রোতের কারণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় আশাশুনির প্রতাপনগর, শ্রীউলা এবং শ্যামনগর উপজেলার গাবুরা, পদ্মপুকুর, বুড়িগোয়ালিনী, মুন্সিগঞ্জসহ আশেপাশের বিভিন্ন ইউনিয়নের ছোটবড় রাস্তাঘাট। উপকূলীয় এলাকায় বিচ্ছিন্ন হয়েছে সড়ক পথের স্বাভাবিক যোগাযোগ ব্যবস্থা। রাস্তাঘাট পানিতে তলিয়ে থাকায় মানুষ বাধ্য হয়ে নৌকায় চলাচল করছে।

Related posts

ভারত-বাংলাদেশ সীমান্ত বন্ধ সোমবার থেকে

Irani Biswash

চীনের কমিউনিস্ট পার্টির শতবর্ষপূর্তি হিসেবে তিব্বতে বৈদ্যুতিক ট্রেন চালু

Irani Biswash

নিউইয়র্কে প্রিয়াঙ্কা চোপড়া ভারতীয় রেস্তোরাঁ ‘সোনা’

Irani Biswash

Leave a Comment

Translate »