অগাস্ট ১, ২০২১
MIMS TV
জাতীয়

টিআইবি’র প্রতিবেদন সঠিক ও নির্ভরযোগ্য তথ্যভিত্তিক নয়: কাদের

সংসদে একচ্ছত্র ক্ষমতার চর্চা জোরদার হয়েছে— টিআইবির দেওয়া এমন প্রতিবেদন সঠিক ও নির্ভরযোগ্য তথ্যভিত্তিক নয়। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর সেতুভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারিত অংশের অনুষ্ঠানিক উদ্বোধন শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রতিবেদনে সংসদ সদস্যদের মধ্যে ব্যবসায়ীদের সংখ্যা বেশি বলা হয়েছে। রাজনীতিবিদরা নির্বাচন করবেন, সংসদ সদস্য হবেন। কাজেই তারা ব্যবসাসহ কিছু না কিছু করবেন। কারণ তাকে পরিবার চালাতে হবে। কেউ সরকারি চাকরি করে তো রাজনীতি করতে পারবেন না। তাহলে কি তারা চাঁদাবাজি করে রাজনীতি করবেন?’

তিনি বলেন, এমপিদের মধ্যে কেউ আইনজীবী, চিকিৎসক আবার কেউ ব্যবসার সঙ্গে জড়িত। জনগণের আস্থা ও সমর্থন নিয়ে তারা সংসদে এসেছেন এবং বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে অংশ নিচ্ছেন, তা তো অপরাধ নয়।

ওবায়দুল কাদের বলেন, ‘বিরোধীদলগুলোর সদস্য সংখ্যা কম হলেও তাদের পর্যাপ্ত সময় দেওয়া হচ্ছে, সকল কার্যক্রমে অংশ নিচ্ছে। জনগণের ভোট নিয়ে তারা যদি আসন সংখ্যা বাড়াতে না পারে তার দায় তো সংসদের নয়।

উপনির্বাচনে বিএনপি প্রার্থীদের ভয়-ভীতি দেখানো হচ্ছে— বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের, ‘বলেন এটা তাদের চিরাচরিত অভিযোগ।’

Related posts

ভারতের কাছে মিত্রবাহিনীর তালিকা চাইলেন মুক্তিযুদ্ধমন্ত্রী

Mims tv : Powered by information

করোনা বিরোধী টিকার তথ্য

Irani Biswash

দেশে অক্সিজেন সংকট নেই: অ্যাটর্নি জেনারেল

Irani Biswash

Leave a Comment

Translate »