অগাস্ট ৫, ২০২১
MIMS TV
স্বাস্থ্য

আজ বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস

আজ শনিবার (১০ অক্টোবর) বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। মানসিক রোগ সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সিদ্ধান্ত অনুযায়ী ১৯৯২ সাল থেকে প্রতি বছর এ দিনে দিবসটি পালিত হয়।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটিতে বিভিন্ন সংস্থা, সংগঠন সেমিনার, কর্মশালা, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে আসছে। এবারের প্রতিপাদ্য ‘সবার জন্য মানসিক স্বাস্থ্য: অধিক বিনিয়োগ- অবাধ সুযোগ’।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে শুক্রবার দেয়া এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানসিক স্বাস্থ্যসেবাসহ সব ধরনের স্বাস্থ্যসেবা জনগণের কাছে পৌঁছে দিতে এবং জনগোষ্ঠীর মানসিক স্বাস্থ্য উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।

মানসিক স্বাস্থ্যসেবার অবারিত সুযোগ সৃষ্টিতে আরো মনোযোগী হতে সংশ্লিষ্ট সবার প্রতি তিনি আহ্বান জানান। তিনি বলেন, সরকার জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গণমুখী স্বাস্থ্যনীতি প্রণয়ন করে বাস্তবায়ন করে যাচ্ছে।

স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সারা দেশে স্থাপন করা হয়েছে কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র। এসব সেবা কেন্দ্র থেকে দরিদ্র মানুষ বিনামূল্যে ৩০ পদের ওষুধ পাচ্ছে।

Related posts

যুক্তরাষ্ট্রে করোনার দ্বিতীয় ভ্যাকসিন হিসেবে মডার্নার টিকা ব্যবহারের জরুরি অনুমোদন

Mims tv : Powered by information

ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ অভিবাসনপ্রত্যাশীদের নৌকা ডুবি, নিখোঁজ ৪৩

Irani Biswash

বাংলা একাডেমির মহাপরিচালক মারা গেছেন

Irani Biswash

Leave a Comment

Translate »