অগাস্ট ৪, ২০২১
MIMS TV
জাতীয়

স্বার্থান্বেষী গোষ্ঠীর ব্যাপারে সজাগ থাকতে হবে: কাদের

ধর্ষণ বিরোধী আন্দোলনে ভর করে কোন স্বার্থান্বেষী গোষ্ঠী যাতে ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (১০ অক্টোবর) গাজীপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি একথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বর্ধিত সভায় যুক্ত হন।

শেখ হাসিনা সরকার শুধু ধর্ষণ আর নারীর প্রতি সহিংসতাই নয়, যে কোন অন্যায় অপকর্মের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রতিটি ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হয়েছে, আনা হয়েছে বিচারের আওতায়। ক্যাসিনো বিরোধী অভিযান থেকে শুরু করে স্বাস্থ্যখাতের অনিয়ম রুখতে যে শুদ্ধি অভিযান সরকার পরিচালনা করছে তা কারো দাবীর প্রেক্ষিতে নয়, স্বপ্রণোদিত হয়েই করেছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনকে ভিন্ন খাতে নিয়ে সরকারের পতন চায়। বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংস করার অপচেষ্টা করছে, সরকার এবিষয়ে সজাগ রয়েছে। যারা ষড়যন্ত্রকারী, গুজব রটনাকারী তাদের চিহ্নিত করার কাজ চলছে বলেও জানান কাদের।

সেতুমন্ত্রী বলেন, আন্দোলনের নামে যে কোন ধরনের অস্থিরতা ও ষড়যন্ত্র সৃষ্টির অপপ্রয়াস জনস্বার্থে সরকার কঠোর হস্তে দমন করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের কোন পর্যায়েই সন্ত্রাসী, ধর্ষক ও মাদকসেবীদের আশ্রয় প্রশ্রয় দেয়া যাবে না। কমিটি গঠনে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে।

স্থানীয় সরকার নির্বাচনের জন‌্য দলীয় নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যাচাই-বাছাই করে শক্তিশালী ও স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীর নাম প্রস্তাব করার পরামর্শ দিয়েছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সামনে আসছে বিভিন্ন পর্যায়ের স্থানীয় সরকার পরিষদের নির্বাচন। এখন থেকেই এসব নির্বাচনে জয়ের প্রস্তুতি নিতে হবে। নির্বাচনে জয়ের জন্য যথাযথ প্রার্থী নির্বাচন গুরুত্বপূর্ণ। প্রার্থী নির্ধারণ সর্বসম্মত হতে হবে।

শক্তিশালী এবং গণমুখী সংগঠনের জন্য ঐক্যের বিকল্প নেই, উল্লেখ করে তিনি বলেন, ‘সংগঠনের মজবুত জনভিত্তি তৈরি করতে হলে থাকতে হবে ঐক্যবদ্ধ। ছোট-খাটো বিষয়ে মতের অমিল থাকলে তা মিটিয়ে ফেলতে হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের দলের সভাপতি দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ হচ্ছে, অনতিবিলম্বে ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায় পর্যন্ত শক্তিশালী সংগঠন গড়ে তোলা হবে জেলা আওয়ামী লীগের প্রধান লক্ষ্য। পাশাপাশি শহর এবং পৌরসভা কমিটিকেও মজবুত করতে হবে। বাড়াতে হবে জনসমর্থন।’

জেলা সম্মেলনের আগে ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলা শাখার সম্মেলন অবশ্যই শেষ করতে হবে বলেও জানান তিনি। করোনাকালে গাজীপুর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ওবায়দুল কাদের।

Related posts

রোজিনার মামলায় তদন্তে নেমেছে ডিবি

Irani Biswash

আজ দৃশ্যমান হবে পদ্মা সেতুর ৪ হাজার ৯৫০ মিটার

নিজস্ব প্রতিবেদকঃ জিলিয়ান

বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি এ দফায় আরো ১৪ দিন বাড়ানো হয়েছে

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »