অগাস্ট ১, ২০২১
MIMS TV
জাতীয়

সাংসদ নিক্সনের বিরুদ্ধে আজকালের মধ্যে মামলা: সিইসি

নির্বাচন বিধি বহিঃর্ভুত যে সব আলামত আছে তা আমলে নিয়ে ফরিদপুরের সাংসদ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করা হবে। জানালেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

এসময় তিনি আরও বলেন, আগামীকালের মধ্যে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে।

আজ বুধবার (১৪ অক্টোবর) ঢাকা-৫ ও ঢাকা-১৮ আসনের নির্বাচন নিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে এক বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

সিইসি জানান, আমাদের কাছে যথেষ্ঠ তথ্য প্রমাণ আছে মামলা করার জন্য। আজকালের মধ্যে নিক্সনের বিরুদ্ধে মামলা করা হবে। এ ঘটনায় যে সমস্ত তথ্য প্রমাণ আছে এর বাইরে কিছু ঘটেছে কী না সেটি অনুসন্ধানে তদন্ত কমিটি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের উপ-নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সন জেলা প্রশাসক ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে গালাগাল করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনা ১১ অক্টোবর মন্ত্রিপরিষদ বিভাগকে লিখিতভাবে জানান ফদিরপুরের জেলা প্রশাসক। মন্ত্রিপরিষদ বিভাগ ১২ অক্টোবর বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করে।

এদিকে উপ-নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের দ্বায়িত্ব পালন করবে। বিএনপির ছোটখাটো অভিযোগ আছে। তবে ব্যাপক কোন অভিযোগ পাওয়া যায়নি।

কে এম নূরুল বলেন, ভোটাররা ভোটকেন্দ্রে যায় না, এটির কাগজে কলমে হিসাব পাই না। ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতামূলক না হ‌ওয়ায় ভোটাররা ভোটকেন্দ্রে যাওয়ায় আগ্ৰহী হচ্ছে না। বিরোধী রাজনৈতিক দলগুলো ইভিএমে আস্থা রাখছে।

এবারের নির্বাচন ঢাকা ১০ আসনের নির্বাচনের মত হবে না, ঢাকা ৫ ও ঢাকা ১৮ নির্বাচনে ভোটার বেশী হবে। ভোটার ভোট কেন্দ্রে যায় না কথাটা সঠিক নয়। সম্প্রতি অনেক নির্বাচনই প্রতিদ্বন্দ্বিতা মূলক হচ্ছে না, প্রার্থীরা নির্বাচন থেকে সরে আসে তখন প্রতিযোগিতা থাকে না। শুধুমাত্র সেসব সময় ভোটার সংখ্যা কমে যায়।

এর আগে, মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে নির্বাচন ভবনে সাংবাদিকদের জানান যে, ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবর রহমান চৌধুরীর বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

Related posts

আজ করোনা টিকা নিবেন রাষ্ট্রপতি

Mims tv : Powered by information

করোনা সংক্রমণ মুক্ত তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

শাহাদাৎ আশরাফ

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২১ নিবন্ধন শুরু

Irani Biswash

Leave a Comment

Translate »