জুলাই ৩১, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

মুক্তি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি

অবশেষে মুক্তি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। প্রায় ১৪ মাস বন্দি থাকার পর মঙ্গলবার রাতে তাকে মুক্তি দেওয়া হয়েছে। মেহবুবার মুক্তির খবর প্রকাশ করেন কাশ্মীরের প্রশাসনিক মুখপাত্র রোহিত কানসাল।

মেহবুবা মুফতির মুক্তির খবর টুইটারে জানিয়েছেন তার মেয়ে ইলতিজাও। মায়ের টুইটার হ্যান্ডেল থেকে তিনি লেখেন, মুফতিকে অবৈধভাবে বন্দি রাখার দিন শেষ হলো। এই সঙ্কটময় মুহূর্তে যারা পাশে থেকেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

মেহবু্বা মুফতির মুক্তির খবরকে স্বাগত জানিয়েছেন জম্মু কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহও। টুইটে তিনি লেখেন, এক বছরের বেশি সময় আটক থাকার পর মেহবুবাকে যে মুক্তি দেওয়া হয়েছে, তাতে তিনি খুশি। অন্যায়ভাবে তাকে আটকে রাখা হয়েছিল। যা গণতন্ত্র বিরোধী।

গেল বছরের আগস্টে ভারতের পার্লামেন্টে আইন করে কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার পর বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে ওই অঞ্চল। তখন সাবেক মূখ্যমন্ত্রী ফারুক ও ওমর আবদুল্লাহসহ কাশ্মীরের বড় বড় নেতাদের সঙ্গে আটক করা হয়েছিল সাবেক এ মূখ্যমন্ত্রীকেও।

চলতি বছরের শুরুতে ফারুক ও ওমর আবদুল্লাহকে বন্দিদশা থেকে মুক্তি দেওয়া হলেও পিপলস ডেমোক্র্যাটিক পার্টির পিডিপি নেত্রীকে ছাড়েনি কাশ্মীর প্রশাসন। বরং বার বার নানা কারণ দেখিয়ে গৃহবন্দির সময়কাল বাড়ানো হচ্ছিল। গেল জুলাইয়ে তিন মাসের জন্য মেহবুবার গৃহবন্দির সময়কাল বাড়ায় প্রশাসন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে জননিরাপত্তা আইনে আটক দেখিয়ে মেহবুবা মুফতিকে তার বাড়ি ফেয়ার ভিউতে স্থানান্তর করা হয়। নিজ বাড়িতেই গৃহবন্দি করে রাখা হয় পিডিপি নেত্রীকে।

Related posts

কারিনার মাস্কের দাম ৩০ হাজার টাকা

Irani Biswash

ট্রাম্পের প্রতিষ্ঠানের তদন্ত হবে ফৌজদারি আইনে

Irani Biswash

শপথ নিলেন কানাডার প্রথম আদিবাসী গভর্নর জেনারেল

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »