অগাস্ট ৪, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া কোভিড ১৯

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ১১ লাখ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘণ্টায় মারা গেছে আরো ছয় হাজারের বেশি মানুষ। বৃহস্পতিবার, রেকর্ড তিন লাখ ৯৭ হাজার মানুষের শরীরে মিলেছে কোভিড-১৯।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, প্রতিদিনের মৃত্যুতে গেলো তিনদিন ধরে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গেল ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছে ৮৫৫ জন। নতুন শনাক্তের দিক থেকেও ভারতকে ছাড়িয়ে আবারো তালিকার শীর্ষে গেছে যুক্তরাষ্ট্র। শনাক্ত হয়েছে ৮১ লাখের বেশি মানুষ। দেশটিতে মোট মৃত্যু ছাড়িয়েছে দুই লাখ ২২ হাজার।

মোট আক্রান্ত চার কোটির কাছাকাছি। মোট মৃত্যু ছাড়িয়েছে ১১ লাখ।

দিনের দ্বিতীয় সর্বোচ্চ ৮৩৩ জনের মৃত্যু দেখেছে ভারত। দেশটিতে মোট প্রাণহানি ছাড়িয়ে গেছে এক লাখ ১২ হাজার। শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ৭২ লাখ।

এদিন ব্রাজিলে ৭ শতাধিক মানুষ মারা গেছে। দেশটিতে মোট মৃত্যু এক লাখ ৫২ হাজারের ওপর। মোট করোনা শনাক্ত হয়েছে ৫১ লাখ মানুষের শরীরে।

আর্জেন্টিনা, মেক্সিকো ও ইরানেও বেড়েছে করোনায় মৃত্যু।

এদিকে ইউরোপে করোনার দ্বিতীয় দফা সংক্রমণ শুরু হয়েছে। ফ্রান্সে একদিনে রেকর্ড ৩১ হাজারের মতো নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশটির ৯ শহরে জারি করা হয়েছে কারফিউ। ইউরোপজুড়ে দুই লাখ ৩৫ হাজার মানুষের জীবন কেড়ে নিয়েছে কোরোনাভাইরাস।

বিশ্বব্যাপী মারণভাইরাসে মোট প্রাণহানি ১১ লাখ ছাড়িয়েছে। আর শনাক্তের সংখ্যা তিন কোটি ৯১ লাখের বেশি। আর ইতোমধ্যে ভাইরাস থেকে সুস্থ হয়েছে দুই কোটি ৯৩ লাখ মানুষ।

Related posts

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মূল্যায়নের ফল ৩০ জানয়ারী

Mims tv : Powered by information

কে এই জোসেফ রবিনেট বাইডেন জুনিয়র ?

শাহাদাৎ আশরাফ

টিকা নেওয়ার পর করোনাক্রান্ত হলেও মৃত্যু ঝুঁকি কম

Irani Biswash

Leave a Comment

Translate »