অগাস্ট ৪, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক কোভিড ১৯

দ্রুত সময়ে করোনা শনাক্তে নতুন পদ্ধতি প্যান অ্যামেরিকান হেলথ অর্গানাইজেশনের

ল্যাটিন অ্যামেরিকার দেশগুলোতে দ্রুততম সময়ে করোনা শনাক্তে নতুন পদ্ধতি শুরু করার ঘোষণা দিয়েছে প্যান অ্যামেরিকান হেলথ অর্গানাইজেশন। এ পদ্ধতি মহামারির মোড় ঘোরাতে গেমচেঞ্জার হিসেবে কাজ করতে পারে বলা হচ্ছে।

করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী অ্যামেরিকার বিভিন্ন দেশেও। বিশেষ করে ল্যাটিন অ্যামেরিকার স্পর্শকাতর ও প্রত্যন্ত অঞ্চলে করোনা সংক্রমণের গতিবিধি পর্যবেক্ষণে নতুন শনাক্তকরণ পদ্ধতি আনতে যাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

প্যান অ্যামেরিকান হেলথ অর্গানাইজেশনের পরিচালক ড. কারিসা এটিনি বলেন, নতুন পদ্ধতিতে অতীতের যেকোনো পদ্ধতির চেয়ে দ্রুততম সময়ে করোনা শনাক্ত করা সম্ভব হবে। এটি ওই অঞ্চলে মহামারি পরিস্থিতির মোড় ঘুরিয়ে দেবে বলে মনে করছি।

এদিকে, ইউরোপে দ্বিতীয় পর্যায়ে করোনার সংক্রমণ বাড়তে থাকায় বিভিন্ন দেশের পর স্বাস্থ্যবিধি কঠোর করার ঘোষণা দিলো জার্মানি-ফ্রান্স। মাস্ক পরা বাধ্যতামূলক, কারফিউ জারির পাশাপাশি নেওয়া হচ্ছে নানা পদক্ষেপ।

অন্যদিকে, দীর্ঘদিন বিচ্ছিন্ন থাকার পর এশিয়ার তিন দেশ জাপান, সিঙ্গাপুর ও দক্ষিণ কোরিয়ার সঙ্গে বিমান যোগাযোগ শুরুর ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া। শুক্রবার থেকে কোয়ারেন্টিনের শর্ত ছাড়াই দেশটিতে প্রবেশ করতে পারছে নিউজিল্যান্ডের নাগরিকরাও।

Related posts

আসছে ২৫ অক্টোবর রাত ৩টা থেকে এক ঘণ্টা পেছাচ্ছে ইউরোপ!

শাহাদাৎ আশরাফ

বিদেশ যাওয়ার সুযোগ নেই খালেদা জিয়ার

Irani Biswash

সেরাম ইনস্টিটিউট ব্রিটেনে বিনিয়োগের চুক্তি করেছে

Irani Biswash

Leave a Comment

Translate »