অগাস্ট ১, ২০২১
MIMS TV
জাতীয়

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ভারতের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ১৭ বা ২৬ মার্চ বাংলাদেশ সফরে আসতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অবশ্য এর আগে আসছে ডিসেম্বরে দুই দেশের প্রধানমন্ত্রী পর্যায়ের ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হবে।

আজ রোববার (১৮ অক্টোবর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসতে পারেন।

এদিকে আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নরেন্দ্র মোদির ভার্চুয়াল বৈঠকের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ঢাকা-মেহেরপুর সড়কের নাম স্বাধীনতা সড়ক করে দুই দেশের জনগণের জন্য উন্মুক্ত করে দেয়ার কথা জানান মন্ত্রী।

জানা যায় এ সময় দোরাইস্বামীর সাথে বৈঠকে যৌথ নদী কমিশন, এয়ার বাবল, সীমান্ত হত্যা বন্ধ, সমুদ্র সীমানা নিয়ে জটিলতা দূর করাসহ বিভিন্ন বিষয়ে কথা হয়েছে।

প্রসঙ্গত, নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী গত ৫ অক্টোবর ত্রিপুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে আসেন। গত ৮ অক্টোবর রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেন তিনি। ঢাকায় যোগ দেয়ার পর পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এটাই তার প্রথম বৈঠক।

Related posts

ছুটির দিনেও টিকিটের জন্য কারওয়ান বাজারে প্রবাসীদের ভিড়

নিজস্ব প্রতিবেদকঃ জিলিয়ান

আজ বিশ্ব ডাক দিবস

Mims tv : Powered by information

বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের প্রতিটি ধাপে শান্তিপূর্ণ আন্দোলনের ঘোষণা দেন

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »