অগাস্ট ৫, ২০২১
MIMS TV
জাতীয়

প্রয়াত সদস্যদের স্মরণে পালিত জাতীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী

এবারের প্রতিষ্ঠাবার্ষিকী ভিন্নভাবে পালন করেছে জাতীয় প্রেসক্লাব। এবছর এখন পর্যন্ত ১৮ সদস্যকে হারিয়েছে ক্লাবটি। ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এদিন প্রয়াত সদস্যদের স্মরণে স্মরণ সভার আয়োজন করে জাতীয় প্রেসক্লাব।

আজ রোববার (১৯ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ স্মরণসভায় অংশগ্রহণ করেন প্রয়াত সাংবাদিকদের পরিবার, জেষ্ঠ্য সাংবাদিক ও প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী আশাবাদ জানান, সাংবাদিকেরা নিজেদের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্য বজায় রেখে সামনে এগিয়ে যাবে। ভবিষ্যৎ প্রেসক্লাবের সকলে যেন সুখে দুঃখে এক হয়ে থাকতে পরি সে আশাবাদ ব্যাক্ত করেন ইকবাল সোবহান চৌধুরী।

প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, মানুষ অমর কিন্তু সে নিজে জানে না। সে যখন জীবিত থাকে তখন আমরা তাকে মনে রাখি আর মারা গেলে আমরা তাকে স্মরণ করি। কোনো প্রতিষ্ঠাবার্ষিকীতে স্মরণ সভার করার নজির নেই, কিন্তু আমরা এবার করছি। আমরা মনে করি, আমাদের আনন্দের চেয়ে আমাদের প্রয়াত সহকর্মী, সদস্যদের স্মরণ করা জরুরি। এ আয়োজন কোনো প্রতিদান না, এটা আমাদের দায়িত্ব ছিল।

ফরিদা ইয়াসমিন বলেন, ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত সদস্যদের স্মরণে স্মরণ সভার আয়োজন এতোটা কষ্টের-বেদনার জানা ছিল না। আমরা এর আগে কখনই ভাবিনি যে, আমাদের নানা অনুষ্ঠান বাদ দিয়ে আজকের এ স্মরণ সভার আয়োজন করা হবে। আমরা গত বছরও অনেককে হারিয়েছি। এবার করোনার কারণে ১৮ জনকে হারাতে হয়েছে। হয়তো করোনা না হলে আমাদের অনেককে হারাতে হতো না। তবে সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

তিনি বলেন, করোনার ভয়াল থাবার কারণে আমরা অনেককে শ্রদ্ধা জানাতে পারিনি। ক্লাবে তাদের জানাজা হওয়ার কথা থাকলেও এটাও হয়নি অনেকের। তবে যারা আমাদের ছেড়ে চলে গেছেন তাদের দেখানো পথ, তাদের শেখানো সাংবাদিকতা আমাদের চলার পাথেয় হয়ে থাকবে।

Related posts

কোলকাতা নাইট রাইডার্সের একাদশ থেকে বাদ পড়লেন সাকিব

Irani Biswash

গোপালগঞ্জে ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায় আজ

Mims tv : Powered by information

বাংলাদেশ জরুরি টিকা চেয়েছে কানাডার কাছে

Irani Biswash

Leave a Comment

Translate »