অগাস্ট ১, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

আর্মেনিয়াকে অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র-রাশিয়া: এরদোয়ান

আজারবাইজান-আর্মেনিয়ার বিতর্কিত অঞ্চলের সংঘাতে আর্মেনিয়ার পাশে দাঁড়িয়েছে যুক্তরাষ্ট্র, রাশিয়া ও ফ্রান্স। এমন অভিযোগ এনেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

রোববার তুর্কি সংবাদমাধ্যম ইয়েনি শাফাক জানায়, সিরনাক প্রদেশে ক্ষমতাসীন দল একে পার্টির কংগ্রেস সভায় এমন অভিযোগ করেন তুরস্কের প্রেসিডেন্ট।

এরদোয়ান বলেন, অতীতে ইরাক, সিরিয়া এমনকি বলকানসে কী ঘটেছিল। এখন লিবিয়া ও কারাবাখ দেখিয়ে দিয়েছে কীভাবে বৈষম্য, বিচ্ছিন্নতাবাদ এবং ছোট লাভের চেষ্টা রক্ত ও কান্না ছাড়া কিছুই বয়ে আনেনি।

তিনি আরো বলেন, আপার কারাবাখ সংঘাত শান্তিপূর্ণভাবে মীমাংসার জন্য ১৯৯২ সালে দি অর্গানাইজেশন ফর সিকিউরিটি অ্যান্ড কোঅপারেশন ইন ইউরোপ-ওএসসিই মিনস্ক গ্রুপ গঠন করা হয়েছিল। তবে এতে কোনো উপকার হয়নি।

আজারবাইজানের পক্ষ নিয়ে এরদোয়ান বলেন, বর্তমানে আর্মেনিয়ার বিপক্ষে আমাদের আজারবাইজানের ভাইয়েরা খুবই প্রতিকূল অবস্থায় যুদ্ধ করছে। কেন প্রতিকূল অবস্থায় যুদ্ধ করছে, কারণ তারা আর্মেনিয়ার দখল থেকে আজারবাইজানের ভূখণ্ড মুক্ত করছে। প্রশ্ন রেখে এরদোগান বলেন, তারা প্রাকৃতিকভাবে এটা করতে পারে না।

তুর্কি প্রেসিডেন্ট জোর দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র, রাশিয়া ও ফ্রান্স ৩০ বছর ধরে সমস্যার সমাধান করেনি। তারা আজারবাইজানি জনগণকে তাদের ভূমি হস্তান্তরও করেনি।

Related posts

“তেহরানকে সম্মান দেখানো ছাড়া অন্য কোনো পথ খোলা নেই”

শাহাদাৎ আশরাফ

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় পাকিস্তানে মৃত্যু ৩০

Irani Biswash

কৃষক বিদ্রোহ ইস্যুতে কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর মন্তব্যে নাখোশ নয়া দিল্লি

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »