অগাস্ট ১, ২০২১
MIMS TV
অপরাধ

রাজধানী থেকে হিযবুত তাহরীরের সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট।  রাজধানীর পল্টন থেকে গ্রেপ্তার হওয়া জঙ্গি সদস্যের নাম সাদ মোহাম্মদ কামরান (৩০)।

সোমবার দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিএমপি মিডিয়া জানায়, গতকাল রোববার রাজধানীর পল্টনের কালভার্ট রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। অভিযানে তার কাছ থেকে একটি মোবাইল ফোন, একটি মেমোরি কার্ড, একটি ল্যাপটপ, একটি হার্ডডিস্ক, মাইক্রো এসডি কার্ড, আব্দুল কাদিম জাল্লুম রচিত খিলাফত সংক্রান্ত বইসহ সংগঠনের উস্কানিমূলক বেশ কিছু লিফলেট উদ্ধার করা হয়।

ডিএমপি আরও জানায়, গ্রেপ্তার এই জঙ্গি সদস্য রাজধানীর একটি স্কুলে শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। অনলাইন প্লাটফর্মে খিলাফত রাষ্ট্রের নীতিসমূহ বাস্তবায়নের জন্য প্রধান সংগঠক হিসেবে সে একটি সম্মেলনের আয়োজন করে। যার শিরোনাম ছিল ‘পুজিবাদী ব্যবস্থা, সীমাহীন দুর্নীতি ও লকডাউনের ফলে ধ্বংসের দ্বারপ্রান্তে অর্থনীতি নেতৃত্বশীল অর্থনীতি প্রতিষ্ঠায় খিলাফত রাষ্ঠের নীতিসমূহ’।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানায়, রাষ্ট্রবিরোধী কার্যকলাপের অংশ হিসেবে সাদ একটি গোপন সেল প্রতিষ্ঠা করে। যার উদ্দেশ্য ছিল তথাকথিত ইসলামী খিলাফত প্রতিষ্ঠার জন্য হিযবুত তাহরীর পক্ষে বিভিন্ন উগ্রবাদী বক্তব্য ও অনলাইন সম্মেলনের লিংক প্রচার করা।

Related posts

কুড়িগ্রামের উলিপুরে শিশু শিক্ষার্থীকে যৌন হয়রানি : রাজমিস্ত্রি আটক

Mims tv : Powered by information

জাপানী সাংবাদিক আটক করেছে জান্তা সরকার

Irani Biswash

আপত্তিকর ফোনালাপে বরখাস্ত দুই পুলিশকর্মকর্তা

Irani Biswash

Leave a Comment

Translate »