অগাস্ট ৫, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

জীবনের শঙ্কা করছেন যুবরাজ

সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান বলেছেন, তার দেশ যদি অবৈধ রাষ্ট্র ইসরাইলের সঙ্গে শান্তি চুক্তিতে যায়, তবে ইরান কিংবা তার নিজ দেশের লোকজন তাকে হত্যা করবে।

ইসরাইলি-আমেরিকান ধনকুবের হাইম সাবানের কাছে তিনি নিজের জীবন এই শঙ্কার কথা জানিয়েছেন। ইসরাইলি গণমাধ্যম হারিৎস ও মিডল ইস্ট আইয়ের খবরে এমন তথ্য মিলেছে।

হাইম সাবানকে যুবরাজ বলেন, প্রতিবেশী বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতের মতো ইসরাইলের সঙ্গে তিনি সম্পর্ক স্বাভাবিকীকরণ করতে পারবেন না। যদি তিনি তা করেন, তবে ইরান, কাতার বা তার নিজ দেশের লোকদের হাতে হত্যার শিকার হবেন।

বুধবার মার্কিন ডেমোক্র্যাটদলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের পক্ষে এক অনলাইন প্রচারে হাইম সাবান এসব তথ্য জানিয়েছেন।

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন সৌদি আরবের পররাষ্ট্রনীতি ঘনিষ্ঠভাবে অনুসরণ করে। গত আগস্টে দেশদুটি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করেছে।

বাইডেনের তারিফ করে ডেমোক্র্যাটিক পার্টির দীর্ঘদিনের দাতা সাবান বলেন, যুক্তরাষ্ট্রের সব ইহুদি, যারা মার্কিন-ইসরাইল জোটকে গুরুত্বপূর্ণ বলে মনে করেন, বাইডেন প্রেসিডেন্ট হলে সারা সবাই শান্তিতে ঘুমাতে পারবেন।

এদিকে শুক্রবার সুদান-ইসরাইল চুক্তি সই অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আগামী কয়েক মাসের মধ্যে ইসরাইলের সঙ্গে সম্পর্ক উন্নয়নে সৌদি আরব একমত হতে পারে।

তবে চলতি মাসের শুরুতে সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ জানান, ইসরায়েল-ফিলিস্তিন সমঝোতা না হওয়া পর্যন্ত ইসরাইলকে স্বীকৃতি দেবে না সৌদি আরব।

Related posts

পুলিশের ঘরে ‘চোর’

Mims tv : Powered by information

দিশা রবির জামিন খারিজ করে দিয়েছে দিল্লি আদালত

Mims tv : Powered by information

বঙ্গবন্ধুর নামে মরিশাসের রাজধানী পোর্ট লুইসে সড়কের নামকরণ

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »