অগাস্ট ৪, ২০২১
MIMS TV
যুক্তরাষ্ট্র

মিশিগানে জিততে মরিয়া ট্রাম্প-বাইডেন

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্য এখন আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন এই রাজ্যে জিততে মরিয়া হয়ে উঠেছেন। এই রাজ্যে নির্বাচনী প্রচারও জমে উঠেছে বেশ।

রাজ্যে প্রায় প্রতিদিনই দুই দলের প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট প্রার্থী, তাঁদের নিকটজন বা দলের গুরুত্বপূর্ণ নেতারা নির্বাচনী প্রচারে যাচ্ছেন, জনসংযোগ করছেন।

২৬ অক্টোবর মিশিগানে নির্বাচনী প্রচারে গিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। তিনি রাজ্যের ম্যাকম্ব কাউন্টির ওয়াশিংটন টাউনশিপের মিশিগান স্টার স্পোর্টস সেন্টারের পার্কিং লটে আয়োজিত সমাবেশে ভাষণ দিয়েছেন। ট্রাম্প জুনিয়র সমর্থকদের উদ্দেশ করে জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের ইউক্রেনে ব্যবসা করার সমালোচনা করেন। বাইডেন ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন বিভিন্ন কর্মকাণ্ডের কথা তুলে ধরেন ও তাঁর সমালোচন করেন।

ম্যাকম্ব কাউন্টি হচ্ছে রাজ্যের তৃতীয় জনবহুল কাউন্টি। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এ কাউন্টি রাজ্যে ভোটের ব্যবধান নির্ধারণ করেছিল।

২৫ অক্টোবর মিশিগানের বিভিন্ন শহরে সমাবেশ ও জনসংযোগ করেছেন ডেমোক্রেটিক দলের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস।

এদিকে ২৭ অক্টোবর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মিশিগান রাজ্যের রাজধানী ল্যান্সিংয়ের আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর দুইটায় এক নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে যাচ্ছেন। সেখানে সমর্থকদের জন্য বেলা ১১টায় সমাবেশ স্থলের ফটক খুলে দেওয়া হবে।

ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট পদ প্রার্থী জো বাইডেন ৩১ অক্টোবর এক নির্বাচনী সমাবেশে যোগ দিতে মিশিগান যাচ্ছেন বলে জানিয়েছে তাঁর নির্বাচনী অফিস। তবে কখন কোথায় তিনি সমাবেশ করবেন এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।

জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন ডেমোক্রেটিক দলের নির্বাচনী প্রচারে ২৯ অক্টোবর মিশিগান যাচ্ছেন বলে দলের নির্বাচনী অফিস জানিয়েছে। চলতি মাসের শুরুর দিকে তিনি আরেকবার রাজ্যের ডেট্রয়েট শহরে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন।

Related posts

যুক্তরাষ্ট্রে অর্ধেক বয়স্ক নাগরিক প্রথম ডোজ টিকার আওতায়

Irani Biswash

ইউনিভার্স বস ক্রিস গেইল

Irani Biswash

আফগানিস্তানের বাগরাম বিমান ঘাঁটি ছেড়ে গেছে যুক্তরাষ্ট্র

Irani Biswash

Leave a Comment

Translate »