অগাস্ট ৪, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক যুক্তরাষ্ট্র

ফ্লোরিডা জেতা মানেই হোয়াইট হাউজ জেতা

ফ্লোরিডায় জয় পাওয়া মানে প্রেসিডেন্ট পদে জয়-এমন তত্ত্বে বিশ্বাসী হয়ে ২৮ অক্টোবর বৃহস্পতিবার একইদিনে ফ্লোরিডায় দুই প্রার্থী জো বাইডেন ও ডোনাল্ট ট্রাম্প নির্বাচনী সমাবেশ করেছেন। বরাবরের মত অভিযোগ-পাল্টা অভিযোগে চেষ্টা করেছেন নির্বাচনী লড়াইয়ে এগিয়ে যেতে।

মার্কিন নির্বাচনের আর মাত্র পাঁচ দিন বাকি। ভোটের এই শেষ মুহূর্তে এসে দেশব্যাপী জাতীয় জনমত জরিপে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ১২ শতাংশ ব্যবধানে এগিয়ে ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন। সম্প্রতি জরিপ ও বাজার গবেষণা সংস্থা এসএসআরএস পরিচালিত সিএনএনের একটি নতুন জরিপে ট্রাম্প ও বাইডেনের জনমতের এই ব্যবধান লক্ষ্য করা গেছে। এসএসআরএস পরিচালিত সিএনএনের এই জরিপটি ২৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত পরিচালনা করা হয়।

সেখানে বলা হয়েছে, এই মুহূর্তে জাতীয়ভাবে বাইডেনের পক্ষে ৫৪ শতাংশ ও ট্রাম্পের পক্ষে আছেন ৪২ শতাংশ ভোটার।

জরিপ প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়েছে, যারা ইতোমধ্যে আগাম ভোট দিয়ে দিয়েছেন তাদের মধ্যে ৬৪ শতাংশ ভোট দিয়েছেন বাইডেনকে, আর ৩৪ শতাংশ দিয়েছেন ট্রাম্পকে।

এমন প্রেক্ষাপটে জয় নির্ধারণী অঙ্গরাজ্য হিসেবে পরিচিত ফ্লোরিডায় একইদিনে নির্বাচনী সমাবেশ করলেন দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেন এবং ডোনাল্ড ট্রাম্প। বরাবরের মতো একে অপরের বিরুদ্ধে তীব্র সমালোচনায় মেতে উঠেন দুই নেতা।

ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বলেন, করোনায় প্রতিদিনই মানুষ মরলেও জনগণকে ভুল বুঝাচ্ছেন ট্রাম্প।

অন্যদিকে, যে কোনো সময়ের চেয়ে যুক্তরাষ্ট্রের অর্থনীতি অনেক বেশি শক্তিশালী দাবি করে ট্রাম্প বলেন, এই ধারা অব্যাহত রাখতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের পক্ষে নন তিনি।

এবারের নির্বাচনী ব্যয় অতীত সব রেকর্ড ছাড়িয়ে গেছে খবর প্রকাশ করেছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও প্রতিন্দ্বন্দ্বী জো বাইডেনের মধ্যকার লড়াইয়ে খরচ হবে প্রায় ৬৬০ কোটি মার্কিন ডলার।

Related posts

হামলার আশঙ্কায় ইসরাইলি মিশনগুলোতে উচ্চ সতর্কতা

শাহাদাৎ আশরাফ

ফের বিতর্কে কঙ্গনা রানাওয়াত

Irani Biswash

মিয়ানমার ত্রিপক্ষীয় বিষয়ে আগ্রহী না: লি জিমিং

Irani Biswash

Leave a Comment

Translate »