অগাস্ট ৫, ২০২১
MIMS TV
টেকনোলজি

সবচেয়ে দ্রুত ৫ কোটি স্মার্টফোন বিক্রির মাইলফলক রিয়েলমির

কাউন্টারপয়েন্ট রিসার্চের তৃতীয় প্রান্তিকের স্মার্টফোন শিপমেন্টের প্রতিবেদন অনুসারে, তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সবচেয়ে দ্রুত সময়ে ৫ কোটি স্মার্টফোন বিক্রির মাইলফলক অর্জন করেছে। তরুণদের আগ্রহের দিকে লক্ষ্য রেখে স্মার্টফোন এনে, রিয়েলমি বৈশ্বিক প্রতিদ্বন্দ্বী হিসেবে অবস্থান মজবুত করেছে এবং ২০১৮ এর চতুর্থ প্রান্তিক থেকে ২০২০ এর প্রথম প্রান্তিক পর্যন্ত মাত্র ৯ প্রান্তিকে ৫ কোটি স্মার্টফোন বিক্রির রেকর্ড অর্জন করতে সক্ষম হয়েছে।

এই অর্জন ছাড়াও টানা ৫ প্রান্তিকে দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে নিজেদের অবস্থান ধরে রেখেছে রিয়েলমি। সর্বশেষ প্রান্তিকেও বিক্রি ১৩২% বৃদ্ধি পেয়ে ১.৪৮ কোটি ইউনিট বিক্রি করে নিজেদের অবস্থান দৃঢ় করেছে রিয়েলমি। পাশাপাশি, কাউন্টারপয়েন্টের প্রতিবেদন অনুসারে, বাংলাদেশে শীর্ষ ৫ স্মার্টফোন ব্র্যান্ডের একটিতে পরিণত হয়েছে রিয়েলমি।

কাউন্টারপয়েন্টের প্রতিবেদন অনুসারে, বিশ্বব্যাপী তরুণদের মাঝে ব্যাপক সাড়া পেয়েছে রিয়েলমি। সহজাত স্লোগান ‘ডেয়ার টু লিপ’ এর সাথে আকর্ষণীয় মূল্যে তালিকায়, নজরকারা ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্সের অনন্য স্মার্টফোনগুলো গ্রাহকপ্রিয়তা অর্জন করেছে। রিয়েলমি নিজেদের ট্রেন্ডসেটিং ইমেজ এবং অনন্য সব ডিভাইস নিয়ে এসে গ্রাহকদের বিশ্বাস এবং ব্র্যান্ড সচেতনতা গড়ে তুলেছে। মাত্র দুই বছরেই ৬১টি দেশে রিয়েলমি কার্যক্রম শুরু করেছে, যার ভেতর ১৩টি বাজারে ব্র্যান্ডটি শীর্ষ ৫ এ অবস্থান করছে।

কাউন্টারপয়েন্ট বলছে, ভারত, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ফিলিপাইন এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার আরও কয়েকটি দেশের স্মার্টফোন বাজারে রিয়েলমি শীর্ষ ৫, এমনকি শীর্ষ ৩ এ অবস্থান করে নিয়েছে। বর্তমানে স্মার্টফোনের বাজারে বিশ্বব্যাপী সপ্তম স্থানে আছে রিয়েলমি।

Related posts

সেরাম ইনস্টিটিউট আগামী সেপ্টেম্বর থেকে স্পুটনিক ভি উৎপাদনে যাচ্ছে

Irani Biswash

শ্রম বাজারে নেতিবাচক প্রভাব উত্তরণে গ্লোবাল কল টু অ্যাকশন নেওয়া হয়েছে

Irani Biswash

রফিকুল আমিনের জুম মিটিংয়ে অংশ নেওয়ায় ১৩ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা

Irani Biswash

Leave a Comment

Translate »