জুলাই ৩১, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক যুক্তরাষ্ট্র

প্রেসিডেন্ট কে হবেন, তা নির্ধারণ করবে ওহাইও!?

যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলীয় রাজ্য ওহাইয়ো। এখানে ১৮টি ডেলিগেট রয়েছে। প্রেসিডেন্ট নির্বাচনে দীর্ঘ সময় ধরে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্য হয়ে আছে এটি।

২০১৬ সালের নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখানে ৮ শতাংশ বেশি ভোট পেয়ে জয়ী হন। অন্তত ১৪টি নির্বাচনে হোয়াইট হাউস জয়ীকে হবে, তা নির্ধারণ করে দিয়েছে এই রাজ্য।

এদিকে মার্কিন নির্বাচনে গুরুত্বপূর্ণ লড়াইয়ের ক্ষেত্র ফ্লোরিডায় ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেনের চেয়ে এগিয়ে রয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এখন নর্থ ক্যারোলাইনাসহ অন্যান্য প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্যগুলোর ফলের ওপর নির্ভর করছে কে হচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট।

মঙ্গলবার ভোটগ্রহণ শেষে নির্বাচনের ফল আসতে শুরু করেছে। মার্কিন নাগরিকরা নির্বাচনের ফলের অপেক্ষায় আছেন। এখন পর্যন্ত ডো বাইডেন ২০৯টি ইলেকটোরাল ভোট পেয়েছেন। আর ট্রাম্প পেয়েছেন ১১৬টি।

ইন্ডিয়ানা, কেন্টাকি, মিসৌরি, ওকলাহোমা ও টেনিসিসহ ১৭ রাজ্যে জয়ী হয়েছেন ট্রাম্প। ২০১৬ সালের নির্বাচনেও তিনি এসব রাজ্যে জয়ী হয়েছিলেন।-খবর রয়টার্স, এএফপির

আর বাইডেন জয়ী হয়েছেন ১৬ রাজ্যে। যার মধ্যে ক্যালিফোর্নিয়া, নিউইয়র্ক ও রাজধানী ওয়াশিংটনও রয়েছে। এর আগের নির্বাচনে ডেমোক্র্যাটদলীয় প্রার্থী হিলারি ক্লিনটন এসব আসনে জয়ী হয়েছিলেন।

প্রেসিডেন্ট হিসেবে জয়ী হতে হলে প্রার্থীকে ২৭০টি ইলেক্টোরাল ভোট পেতে হবে।

Related posts

নিউজিল্যান্ড পুলিশ বাহিনীর ইউনিফর্মে যুক্ত হলো হিজাব

এই লেখকের অন্যান্য লেখা

মিয়ানমারে নতুন যুদ্ধ

Irani Biswash

ব্রিটিশ প্রধানমন্ত্রী আইসোলেশনে

Irani Biswash

Leave a Comment

Translate »