জুলাই ৩১, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

২৩ দেশের নাগরিকের ওপর মালয়েশিয়ার নিষেধাজ্ঞা ৩১ ডিসেম্বর পর্যন্ত

মহামারি করোনাকালে বাংলাদেশসহ ২৩টি দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা এখনো বহাল রেখেছে মালয়েশিয়া। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে শনিবার বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকাস্থ মালয়েশিয়া হাইকমিশন।

ঢাকার একটি পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে হাইকমিশন ব্যাখ্যা দিয়েছে, বাংলাদেশসহ ২৩টি দেশে করোনাভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি। সেসব দেশের নাগরিকদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা বহাল রয়েছে। তবে বিশেষ ক্ষেত্রে অথবা জরুরি প্রয়োজেনে মালয়েশিয়ার ইমিগ্রেশনের অনুমতি নিয়ে সে দেশে প্রবেশ করা যেতে পারে। আর যেসব কর্মীর ভিসার মেয়াদ ফুরিয়ে গেছে, ভিসা কার্যক্রম পুনরায় চালু হলে মালয়েশিয়া কর্তৃপক্ষের কাছে কোম্পানি অনুরোধ করতে পারে।

মালয়েশিয়ায় প্রবেশে যেসব দেশের নাগরিকদের ভিসা সাময়িকভাবে বন্ধ রয়েছে সেগুলো হলো- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, ইরাক, ইরান, সৌদি আরব, চিলি, আর্জেন্টিনা, মেক্সিকো, পেরু, কলম্বিয়া, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক, জার্মানি, ফিলিপাইন, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ব্রাজিল, স্পেন, ফ্রান্স, রাশিয়া ও ইতালি।

এছাড়া এসব দেশ থেকে যদি কোনো মালয়েশিয়ান নাগরিক নিজ দেশে ফেরেন তবে তাকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এর আগে বিদেশি নাগরিকদের প্রবেশে কড়াকড়িতে রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার আরএমসিও জারি করে মালয়েশিয়া সরকার। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে আরএমসিওর মেয়াদ।

Related posts

বিয়ে করলেন কণ্ঠশিল্পী পুতুল

Irani Biswash

এরদোয়ানের বিরুদ্ধে ব্যর্থ অভ্যুত্থান, পাইলটের ৬৪৮ বছর সাজা

শাহাদাৎ আশরাফ

বঙ্গবন্ধু জন্মশতবর্ষে মালদ্বীপের রাষ্ট্রপতির বাংলাদেশ সফর

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »