জুলাই ৩১, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া বাংলাদেশ

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের মানববন্ধন অনুষ্ঠিত

চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরওয়ার সহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে ৭ নভেম্বর বিকেল ৪টায় সর্বস্তরের সাংবাদিকদের অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি গোলাম আকবর চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মানবন্ধনে বক্তব্য রাখেন নারী নেত্রী আনজুমান আরা, নারী নেত্রী নাজনীন সরওয়ার কাবেরী, দৈনিক আলোচিত কন্ঠ সম্পাদক মিজানুর রহমান, বিএমএসএফ জেলা সভাপতি কে এম রুবেল, শুভ সকালের সম্পাদক জুনায়েদ, সিএসটিভির সম্পাদক রহিম, মানব অধিকার নেতা আজিজুল হক, সোনালী নিউজের চট্টগ্রাম নগর সম্পাদক আব্দুল হান্নান হিরা, সাপ্তাহিক দ্বীপের আলো সম্পাদক ফসিউল আলম খোকন প্রমুখ।

উপস্থিত ছিলেন পাহাড়তলী বার্তার সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ শিপন হোসেন, দৈনিক একুশের বাণীর বিভাগীয় ব্যুরো প্রধান মাহমুদ হায়দার জীবন, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক লায়ন এম এ হোসেন বাদল, আইন সম্পাদক এডভোকেট জামাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন ভুঁইয়া, অর্থ সম্পাদক আবদুল কাদের রাজু, দপ্তর সম্পাদক হাবিবুর রহমান, বাবলু বড়ুয়া, শাকিল আহম্মেদ, জুনায়েদ, রুমন চৌধুরী, আশ্রাফ, রাসেল, মনির, মঞ্জুর ইসলাম, রায়হান, কামাল উদ্দিন, আব্দুল মোবিন, সোনালী মিডিয়া ফোরামের আরাফাত ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে নারী নেত্রী আনজুমান আরা বলেন, সাংবাদিকরা হলো জাতির বিবেক কিন্তু আজ জাতির বিবেকগুলো নিরাপত্বাহীনতায় ভুগছে। আমরা সাংবাদিকদের পাশে সবসময় আছি আর পাশে থাকবো আমরা এই মানববন্ধনের সাথে একাত্বতা পোষন করছি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ।

সমাজের দুর্নীতিবাজ ও ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে সাংবাদিকদের সদা সোচ্ছার থাকার আহবান জানিয়ে আওয়ামীলগের এই নেত্রী সাংবাদিকদের নিরাপত্তার ব্যাপারে প্রশাসন ও সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

নির্যাতিত সাংবাদিকদের পক্ষে জোড়ালো কন্ঠে প্রতিবাদকারী নারীনেত্রী নাজনীন সরওয়ার কাবেরী বলেন, জাতির আশা-আখাংকার প্রতিক কলম সৈনিক সাংবাদিক ভাই-বোনদের সাথে আমি সব সময় আছি এবং থাকব। জাতির বিবেক সাংবাদিকদের উপর নির্যাতন-জুলুম সহ্য করা যায়না। বিবেকবান সচেতন নাগরিকদের অবশ্যই সাংবাদিকদের পাশে থাকা উচিত।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি গোলাম আকবর চৌধুরী বলেন, আগামী দিনগুলোতে আমাদের কোন সাংবাদিকের উপর যদি নির্যাতন চালানো হয় তাহলে এই আন্দোলন আরো কঠোরভাবে ডাক দেয়া হবে। কলম ধরেছি দুনিয়ার কোন অন্যায়কারী বা কালো শক্তি আমাদের কলমকে দমন করতে পারবে না, আমরা কলমের শক্তি দিয়ে তা প্রতিহত করবো ইনশাআল্লাহ।

তিনি চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ মানবন্ধনে উপস্থিত সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে আগামীতেও সকলের ঐক্যবদ্ধ থাকার উপর গুরুত্বারোপ করেন।

সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম স্বল্প সময়ের নোটিশে সর্বস্তরের সাংবাদিকদের ব্যাপক উপস্থিতিকে ইতিবাচক মন্তব্য করে বলেন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নেতৃত্বে আগামীতে অনলাইন অথবা প্রিন্ট অথবা ইলেক্ট্রনিক যে কোন মিডিয়ার সাংবাদিকদের বিপদে আমরা এগিয়ে আসব। তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে আগামীতেও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের যে কোন আন্দোলন-সংগ্রামে সকলকে উপস্থিত থাকার আহবান জানান।

Related posts

রেল যোগাযোগ এর মাধ্যমে সম্পর্ক জোরালো করছে তুরস্ক-পাকিস্তান

Mims tv : Powered by information

৩০ মার্চ নয়, ঈদের পর খোলা হবে শিক্ষা প্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

Mims tv : Powered by information

আত্মবিশ্বাসী ট্রাম্প বললেন, ‘আমার সঙ্গে বাজি ধরতে এসো না’

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »