অগাস্ট ৫, ২০২১
MIMS TV
বাংলাদেশ

যাত্রী সংকটে ঢাকা-কলকাতা ফ্লাইট বাতিল

যাত্রী সংকটে ঢাকা-কলকাতা ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১২ নভেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানানো হয়েছে। তবে, ৫ নভেম্বর থেকেই এই রুটে কোনও ফ্লাইট চালায়নি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কবে থেকে আবার এই রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান; সে ব্যাপারেও নিশ্চিত করে কিছু জানাতে পারেনি কর্তৃপক্ষ।

করোনার কারণে দীর্ঘ ৭ মাস বন্ধ থাকার পর এয়ার বাবল চুক্তির আওতায় ২৮ অক্টোবর থেকে ভারতের সঙ্গে ফ্লাইট চালু হয়। শুরুতে অল্পসংখ্যক যাত্রী পেলেও ক্রমশ যাত্রী খরা প্রকট হয় ঢাকা-কলকাতা রুটে।

এ অবস্থায় লোকসান এড়াতে ফ্লাইট বাতিল করতে বাধ্য হয় বাংলাদেশ বিমান। বিষয়টি স্বীকার করে সোমবার (৯ নভেম্বর) বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন সময় সংবাদকে বলেন, কলকাতা ফ্লাইটে মাত্র ৫ থেকে সাতজন যাত্রী হচ্ছে। এতো কম যাত্রী নিয়ে ফ্লাইট চালানো সম্ভব নয়, তাই ফ্লাইট বাতিল করা হয়েছে।

ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে ৩টি ও ঢাকা-দিল্লি রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করছিল বিমান। এ ছাড়া নভোএয়ার ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে ১টি ও ইউএস বাংলা চেন্নাই ও কলকাতা রুটে সপ্তাহে ১৩টি ফ্লাইট পরিচালনা করছে।

Related posts

জাতীয় বাজেটে আইসিটি খাতে বরাদ্দ বাড়ানোর দাবি

Irani Biswash

 রাজধানীর পরিস্থিতি করোনায় নাজুক হওয়ার সম্ভাবনা : স্বাস্থ্য অধিদফতর

Irani Biswash

বাংলাদেশের অর্থনীতিতে কোকা-কোলার বিশাল অবদান

Irani Biswash

Leave a Comment

Translate »