অগাস্ট ১, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক ব্রেকিং নিউজ

জনগণকে ঝুঁকিতে ফেলে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখবেন না: ট্রুডো

কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা রেকর্ডসংখ্যক বেড়ে যাওয়ার কারণে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কানাডার বিভিন্ন প্রদেশের প্রিমিয়ার এবং মেয়রদের অনুরোধ করে বলেছেন, কানাডিয়ানদের ঝুঁকিতে ফেলে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখবেন না। তিনি বলেন, প্রয়োজন হলে আরও সাহায্য দেবে ফেডারেল সরকার।

মঙ্গলবার অটোয়ায় এক সংবাদ সম্মেলনে ট্রুডো কথাগুলো বলেছিলেন।

তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান হারে বেড়ে যাওয়ায় জনগণকে সুরক্ষিত রাখতে এবং চাকরির সুরক্ষার জন্য সরকারের ওপর চাপ বেড়েছে। প্রদেশের নেতাদের উদ্দেশে তিনি বলেন অর্থনীতির ধীরগতির কথা না ভেবে জনস্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিন।

তিনি বলেন, আমি প্রিমিয়ার এবং আমাদের মেয়রদের অনুরোধ করছি সঠিক কাজটি করার জন্য। জনস্বাস্থ্য রক্ষায় এখনই কাজ করুন। যদি মনে করেন সমর্থনটিতে কিছু অনুপস্থিত রয়েছে, আমরা আপনার নাগরিকদের জন্য প্রস্তাব দিচ্ছি, আমাদের বলুন। এটি যাই হোক না কেন, তবে এটি দীর্ঘ সময় নেয়।

সাংবাদিক সম্মেলনে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং করোনা মহামারীর দীর্ঘ নয় মাসে তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। এ সময় তিনি কানাডিয়ানদের নিজ নিজ এলাকার স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

উল্লেখ্য, কানাডার প্রধান চারটি প্রদেশে ক্রমবর্ধমান হারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে হাসপাতাল, নিবিড় পরিচর্যা কেন্দ্রে ব্যাপকহারে চাপ পড়ছে।

ইতিমধ্যে কানাডার আলবার্টায় নাটকীয়ভাবে করোনাভাইরাস বৃদ্ধি পাওয়ায় সারা প্রদেশে একদল চিকিৎসক আলবার্টা সরকারকে অবিলম্বে দুই সপ্তাহের জন্য জরুরিভিত্তিতে লকডাউনের আহ্বান জানিয়েছেন।

Related posts

সরকারী বিধিনিষেধ মানছে না রোহিঙ্গা

Irani Biswash

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পাকিস্তানের অভিনন্দন

Mims tv : Powered by information

বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রায় ২৮ লাখ, আক্রান্ত ১৩ কোটি

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »