অগাস্ট ৪, ২০২১
MIMS TV
কোলকাতা চ্যাপ্টার খেলাধুলা

কলকাতার বিধায়কের বলে ছক্কা হাকালেন বিশ্ব সেরা অল রাউন্ডার সাকিব

নাহ ইডেনের ২২ গজে নয়- মধ্য কলকাতার একটি পূজার উদ্বোধনী মঞ্চেই ব্যাট হাতে ছক্কা হাকালেন বিশ্ব সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। আর বল হাতে দেখা গেছে কলকাতার প্রভাবশালী তৃণমূল বিধায়ক পরেশ পালকে। মাত্র এক বলের এ খেলায় সাকিব মারলেন ছক্কাও। মুহুরমুহু করতালিতে চারদিকে প্রকম্পিত হয়। ব্যাটের নিজের স্বাক্ষর করে উপহার দিলেন আয়োজকদের।

বিরল এই দৃশ্য চোখে পড়ল মধ্য কলকাতার কাঁকরগাছির আমরা সবাই ক্লাবের কালীপূজার উদ্বোধন মঞ্চে বৃহস্পতিবার রাতে। ঘড়ির কাটা তখন স্থানীয় সময় সন্ধ্যা সাতটা। বেসরকারি সংস্থার কালো কমান্ডো বাহিনীতে ঘেরা গাড়ি বহরে প্রবেশ করেন অনুষ্ঠান মঞ্চের সামনে। সাংবাদিক, এলাকার মানুষ এবং সাকিব ভক্তরা ওই ব্ল্যাক কমান্ডোর নিরাপত্তা ভেঙে প্রবেশ করার চেষ্টা করলেন। কিন্তু ব্যর্থ হলেন সবাই।কলকাতার বাংলাদেশ উপ দূতাবাসের দূতালয় প্রধান বি এম জামাল হোসেনের গাড়ি থেকে তখন নেমে সোজা চলে যান মঞ্চে। হাজার হাজার সাকিব ভক্তরা তখন মঞ্চের চারদিকে অপেক্ষার প্রহর গুণছেন। সামাজিক দূরত্ব বিধি, পুরোপুরি শিকেয়। গা ঘেঁষে সবাই দাঁড়িয়ে প্রিয় ক্রিকেটারকে নিজের মোবাইল ক্যামেরার বন্দি করতে উপস্থিতি বহু তরুণ-তরুণী।
তখন মঞ্চের মধ্যমণি বিশ্বসেরা এ খেলোয়ার। কলকাতার বাংলাদেশ উপ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, বি এম জামাল হোসেন এক পাশে। আর অন্য পাশে রয়েছেন দক্ষিণেশ্বর মন্দিরের সম্পাদক মোরালি ভাই, উপ দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল প্রমুখরা।
আমরা সবাই ক্লাবের প্রধান ও স্থানীয় তৃণমূল কংগ্রেসের বিধায়ক পরেশ পাল মাইক নিয়ে কাপাকাপা হাতে বলতে শুরু করলেন। বললেন, এতো বড় একজন মানুষ অদৌ আসবেন কী না যতক্ষণ পর্যন্ত না আসবেন ততক্ষণ পর্যন্ত কাউকে বলার সাহস পাইনি। প্রচার করতেও ভয় ছিল। কিন্তু এখন চোখের সামনে থেকে বিস্ময় হচ্ছে।
তিনি বলেন, বাংলাদেশ আমার জন্মভূমি, ওই দেশের সঙ্গে আমাদের সম্পর্ক রক্তের। প্রতিবছরই এ পূজাতে আমরা বাংলাদেশের কোনো অতিথিকে আমন্ত্রণ করে থাকি। এবারও ব্যতিক্রম হয়নি। তবে এবার যেন সাকিব আল হাসানকে পেয়ে স্বপ্ন পূরণ হলো আমাদের।
এরপর সাকিব আল হাসান মাইক হাতে নেন। মাত্র দেড় মিনিটের বক্তব্যে তিনি বলেন, কলকাতাকে ঘরের মতোই মনে হয়। তাই এই শহরের আমন্ত্রণ উপেক্ষা করার সুযোগ থাকে না। যখনই কোনও আমন্ত্রণ পাই; চলে আসি।
তিনি আরো বলেন, দোয়া করবেন যাতে দুই বাংলার মানুষ আমরা মিলেমিশে থাকতে পারি।

Related posts

আইপিএল নিয়ে সৌরভ গাঙ্গুলীর মতামত

Irani Biswash

রাজপথের পাশাপাশি কৃষক আন্দোলন নিয়ে ভারতে ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও

Mims tv : Powered by information

আইপিএল খেলতে ভারত গেলেন সাকিব আল হাসান

Mims tv : Powered by information

Leave a Comment

Translate »