অগাস্ট ১, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া ব্রেকিং নিউজ যুক্তরাষ্ট্র

আত্মবিশ্বাসী ট্রাম্প বললেন, ‘আমার সঙ্গে বাজি ধরতে এসো না’

এখনো হার মানতে নারাজ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চারদিকে জো বাইডেনের বিজয় উৎসব। বিভিন্ন রাষ্ট্রনেতারা এরিমধ্যে তাকে বিজয়ী শুভেচ্ছাও জানিয়ে দিয়েছেন। ভোটের ব্যবধানটাও বেশ বড়। এমন অবস্থার মধ্যেও ট্রাম্প বললেন, ‘আমার সঙ্গে বাজি ধরতে এসো না।’

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ৫ নভেম্বর জো বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ঘোষণার পর থেকে এতদিন জনসম্মুখে কোনো কথা বলেননি ট্রাম্প। তবে বৃহস্পতিবার রক্ষণশীল ওয়াশিংটন এক্সামিনর কলামিস্ট বায়রন ইয়র্ককে টেলিফোনে আত্মবিশ্বাসী কথাই শোনালেন ট্রাম্প। তার দাবি, ভোট পুনঃগণনায় পাশার দান পাল্টে যাবে। শেষ পর্যন্ত ফলাফল তার পক্ষেই যাবে।
ট্রাম্প বলেন, আমরা উইসকনসিনে জিততে যাচ্ছি।
যদিও কাস্ট হওয়া ৩.৩ মিলিয়ন ভোটের মধ্যে ২০ হাজার ভোট কম পেয়েছেন। ধারণা করা হচ্ছে, আগামী সপ্তাহে রাজ্যটিতে ভোট পুনঃগণনার দাবি জানাবেন তিনি। ২০১৬ সালের নির্বাচনে উইসকনসিনে ২২ হাজার ৪৭৮ ভোটে জিতেছিলেন ট্রাম্প। সেবার পুনঃগণনায় মাত্র ১৩১টি ভোট বেড়েছিলো তার।
ট্রাম্প বলেন, অরিজোনায় আমরা ৮ হাজার ভোটে পিছিয়ে। আমরা যদি একটা অডিট করতে পারি তাহলে খুব সহজেই এই ৮ হাজার ভোট পেয়ে যাবো। জর্জিয়ায় শুক্রবার শুরু হবে ভোট পুনঃগণনা। সেখানেও জয় পাবেন বলে আশাবাদী ট্রাম্প। বলেন, আমরা ১০/১১ হাজার ভোটে পিছিয়ে আছি। ভোট হাতে গোনা হলে সেটা আমরা পেয়ে যাবো।
এছাড়া মিশিগান এবং পেনসিলভানিয়ার মতো বড় দুই রাজ্যের জন্যও আইনজীবীরা লড়াই চালিয়ে যাচ্ছেন বলে জানান ট্রাম্প।
এদিকে জর্জিয়া এবং নর্থ ক্যারোলিনা দিয়ে শুক্রবার শেষ হয়েছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা। ফলাফল দেখা যায়, জর্জিয়ায় জিতেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। আর নর্থ ক্যারোলিনায় জিতেছেন ডোনাল্ড ট্রাম্প।
সিএনএনের খবরে বলা হয়েছে, এই দুই রাজ্য দিয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সব রাজ্যের ভোট গণনা শেষ হলো। রিপাবলিকানদের শক্ত ঘাঁটি জর্জিয়ায় ২৮ বছর পর জয়ে পেয়েছে ডেমোক্র্যাটরা। এরফলে বাইডেনের ঝুলিতে যুক্ত হয়েছে আরো ১৬টি ইলেক্টোরাল ভোট। অন্যদিকে নর্থ ক্যারোলিনায় ট্রাম্প ইলেকটোরাল ভোট পেয়েছেন ১৫টি।
সবশেষ হিসাব অনুযায়ী, মোট ৩০৬টি ইলেক্টোরাল ভোট পেয়েছেন জো বাইডেন। আর ট্রাম্প পেয়েছেন ২৩২টি। ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্প ৩০৪ ইলেকটোরাল ভোট পেয়েছিলেন। এবার বাইডেন পেলেন তার চেয়ে ২ ভোট বেশি।

Related posts

ডাচ বাংলা ব্যাংকের টাকা আত্মসাৎ, গ্রেফতার ৪

Irani Biswash

সংসদে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবী

Irani Biswash

ফ্লোরিডার মিয়ামিতে ভবন ধস, মৃতের সংখ্যা বেড়ে ৭৮

Irani Biswash

Leave a Comment

Translate »