জুলাই ৩১, ২০২১
MIMS TV
আজিজুর রহমান প্রিন্স প্রবাস কথা প্রিয় প্রবাসী

দেশের রাজনীতি

আজিজুর রহমান প্রিন্স
রাজনীতি নিয়ে লেখালেখি করছি অনেকদিন হল। লেখালেখির কারনেই দেশের রাজনীতি অনুসরন করতে হয়। দেশে কোন কিছু ঘটলে তা বিদেশেই এখন বেশী প্রচার হয়। আলোচনা হয় লোকমূখে। সম্প্রতি ঘটে যাওয়া কিছু বিষয় আলোচনার জন্ম দিয়েছে প্রবাসে।
৭৫ সালের পর বাংলাদেশের ইতিহাস বদলে দেওয়া হয়েছিল। বঙ্গবন্ধুর নাম নিশানা মুছে ফেলার চেষ্টা হয়েছিল। ২১ বছর সংগ্রাম করতে হয়েছে, রাজপথে জীবন দিতে হয়েছে ইতিহাস পুনরুদ্ধারে। `জয় বাংলা’ বলার মানূষও খুব একটা পাওয়া যায়নি। এখন সবাই মুজিব সেনা। দলের নেতা হতে, পদ পদবী পেতে নিত্য মিছিল করে ত্যগী নেতারা। কিন্তু বঙ্গবন্ধুর ভাষ্কার্য তুলে নিয়ে বুড়িগঙ্গায় ফেলে দেওয়ার হুমকি দিলেও কেউ মিছিল করেনি রাস্তায়। খুব কম নেতাই প্রতিবাদ জানিয়েছেন।
দলের কেউ প্রতিবাদ করুক আর না’ই করুক দেশের জনগন ফুঁসে উঠেছে। স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু মুজিবের ভাষ্কার্য তুলে নিয়ে যাওয়ার সাহস কার আছে! দেশের মানূষ ধর্মভীরু কিন্তু স্বাধীনতার প্রশ্নে আপোষহীন আর অবিচল। গনতন্ত্রের প্রতিটি ধাপে জনগন গর্জে উঠেছে। স্বাধীনতার ইতিহাস রক্ষায় আপোষ করেনি। জাতির জনকের প্রতি ধৃষ্ঠতাপুর্ন বক্তব্যেও সহ্য করবেনা। উগ্রবাদি অপশক্তি বার বার হানা দিয়েছে। সরকার এবং দেশের জনগন তা রুখে দিয়েছে। এবারও জঙ্গিবাদের কাল হাত ভেঙ্গে দিবে বাংলাদেশের জনগন আর সত্যিকার মুজিব সেনারা।
ইতিমধ্যে যুবলীগের কেন্দ্রিয় কমিটি ঘোষিত হয়েছে। আওয়ামী লীগেরও ঢাকা উত্তর দক্ষিনের কমিটি ঘোষিত হয়েছে। নতুন নেতৃত্বকে অভিনন্দন জানাই এবং তাদের কাছে দেশ রক্ষার রাজনীতি প্রত্যাশা করি। বঙ্গবন্ধুকে নিয়ে যারা ধৃষ্ঠতাপুর্ন বক্তব্য দেয় তাদের বিরুদ্ধে শুধু প্রতিবাদ নয়, প্রতিহত করার আহবান জানাই।
 
আজিজুর রহমান প্রিন্স
টরন্টো, কানাডা
১৯ নভেম্বর ২০২০।

Related posts

পরিবারের ৪ সদস্যকে হত্যা, কানাডায় বাংলাদেশি তরুণের যাবজ্জীবন

শাহাদাৎ আশরাফ

বিশ্বে অনুমোদনপ্রাপ্ত করোনা ভ্যাকসিনের কোনটির কেমন উপযোগিতা

Mims tv : Powered by information

এমেরিকার নির্বাচন

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »