অগাস্ট ৪, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

ইরানি হামলা থেকে নিজ বিজ্ঞানীদের সতর্ক করল ইসরাইল

সম্ভাব্য ইরানি হামলা থেকে নিজ দেশের বিজ্ঞানীদের সতর্ক করেছে ইসরাইল। ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিজাদের হত্যার প্রতিশোধ হিসেবে দেশটি হামলা চালাতে পারে বলে শুক্রবার দেশটির দোমিনা রিয়্যাক্টর ফ্যাসিলিটিতে কর্মরত বিজ্ঞানীদের সতর্ক করা হয়েছে।

ইসরাইলি ব্রডকাস্টিং করপোরেশন নিউজ নেটওয়ার্কের বরাতে তুর্কি সংবাদমাধ্যম ইয়ানি শাফাক জানিয়েছে, দোমিনা র‍িয়্যাক্টর ফ্যাসিলিটিতে কর্মরত জ্যেষ্ঠ বিজ্ঞানীদের সতর্ক করেছে দেশটির কর্তৃপক্ষ। এদের মধ্যে একজন সাবেক কর্মীও আছেন। তাদেরকে প্রতিদিনের রুটিন কাজের সময় সতর্ক থাকতে বলা হয়েছে।

পরমাণু বিজ্ঞানী ফখরিজাদেকে হত্যার জন্য ইসরাইলকে দায়ী করে আসছে ইরানের রাজনীতিবিদ এবং কর্মকর্তারা। তারা সঠিক সময়ে এর প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছেন।

বৃহস্পতিবার ইসরাইলি প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু সতর্ক করে বলেছেন, প্রতিবেশী দেশগুলোতে ইসরাইলি স্বার্থে আঘাত হানতে পারে ইরান।

এর আগে বুধবার যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কর্মকর্তা দাবি করেন, ফখরিজাদেকে ইসরাইল হত্যা করেছে এবং এই অভিযানের বিষয়ে আগে থেকেই জানতো মার্কিন প্রশাসন।

ইরানের বেশ কয়েকজন শীর্ষ পরমাণু বিজ্ঞানী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। ২০১০ সালের পর ফখরিজাদে পঞ্চম ইরানি বিজ্ঞানী যিনি হত্যাকাণ্ডের শিকার হলেন।

Related posts

মিরপুরে হাসপাতালে আগুন

শাহাদাৎ আশরাফ

বাইডেন প্রশাসনের ঊর্ধ্বতন পদে আসছেন বাংলাদেশী বংশোদ্ভূত জাইন সিদ্দিক

Mims tv : Powered by information

নাইজেরিয়ায় মসজিদে গুলিতে নিহত ৫, ইমামসহ অপহরণ ৪০ জন

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »